1. rezwan.sheikh@outlook.com : News Desk :
  2. admin@probashinewstv.com : Probashi News TV :
  3. kibtiahaque54@gmail.com : Reporter Kibtia :
  4. ovimani9649@gmail.com : Reporter Minhaz :
বাংলাদেশি প্রবাসীদের দারুন সুখবর দিল আরব আমিরাত।
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৮:৪৮ পূর্বাহ্ন

বাংলাদেশি প্রবাসীদের দারুন সুখবর দিল আরব আমিরাত।

সাংবাদিকঃ কিবতিয়া
  • আজ সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০

করো’না ভাইরাসের আত’ঙ্কের মধ্যে সংযুক্ত আরব আমিরাত প্রবাসী বাংলাদেশীদের জন্য নতুন ঘোষণা দিয়েছে দেশটির সরকার। যে সকল প্রবাসীরা আট’ বছর ধরে আরব আমিরাতে অবস্থান করছে সেই সব প্রবাসী বাংলাদেশিদের জন্য ভিসা পরিবর্তনের নিষে’ধাজ্ঞা থাকলেও তা তুলে নেয়া হয়েছে। নিষে’ধাজ্ঞা তুলে নেয়ায় স্বস্তি মিলেছে সেখানে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের মনে।

২০১২ সাল থেকে বাংলাদেশিদের জন্য ভিসা পরিবর্তন নিষে’ধাজ্ঞা আরোপ করেছিল সংযুক্ত আরব আমিরাত সরকার। এতদিন বেশ বিপাকে ছিলেন প্রবাসীরা। তবে করো’না ভাইরাসের এ দুর্যোগের মধ্যে গত ১৬ মে নিষে’ধাজ্ঞা তুলে নেয়ায় মিলেছে কিছুটা স্বস্তি।

সংযুক্ত আরব আমিরাতে এনআরবি কেয়ারের প্রেসিডেন্ট রফিক উল্লাহ গাজ্জালী বলেন, যারা এখানে অবৈ’ধভাবে বসবাস করছেন তাদের ভিসা লাগানোর সুযোগ দেয়া হয়েছে। সংযুক্ত আরব আমিরাত শারজা বাংলাদেশ সমিতির প্রেসিডেন্ট আবুল বাশার বলেন, এখন সবাই ভিসা পাবে। শুধু যারা আমিরাতের মধ্যে রয়েছেন। দেশটিতে ভ্রমণ করতে এসে আট’কে পড়া বাংলাদেশিরাও এ সুযোগ গ্রহণ করে, তার ভিসার ধরণ পরিবর্তন করতে পারবে।

আল মানামা বিজনেস সার্ভিসেস ব্যবস্থাপনা পরিচালক মো. কামাল হোসেন সুমন বলেন, এখন যারা আমিরাতে বসবাস করছেন তারা ডিসেম্বরের আগ পর্যন্ত জরিমানা ছাড়াই ভিসা পাবেন। মা’র্চ মাসের আগে ভ্রমণ ভিসার মেয়াদ শেষ হয়ে গেলেও জরিমানা পরিশোধ করে ভিসা পরিবর্তনের এ সুযোগ রয়েছে এখন।

করো’না ভাইরাসের এ দুঃসময়ে আমিরাত সরকার প্রবাসী বাংলাদেশিদের জন্য যে উদ্যোগ গ্রহণ করেছে তা প্রবাসী বাংলাদেশিদের জন্য অত্যন্ত ইতিবাচক দিক বলে মনে করেন অনেকে। ভাইরাসের সংক্রমণ কে’টে গেলে দেশটিতে দীর্ঘদিন থেকে বন্ধ থাকা শ্রম ভিসা খুলে দেয়া হবে-সেই প্রত্যাশা সবার।

নিউজটি শেয়ার করুন...

এ জাতীয় আরো খবর...
কপিরাইট © ২০২০-২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত প্রবাসীনিউজটিভি.কম
Develper By ProbashiNewsTV
error: চুরি করা নিষেধ । 😏