1. rezwan.sheikh@outlook.com : News Desk :
  2. admin@probashinewstv.com : Probashi News TV :
  3. kibtiahaque54@gmail.com : Reporter Kibtia :
  4. ovimani9649@gmail.com : Reporter Minhaz :
ওমান থেকে দেশে ফিরলেন ২৮৯ প্রবাসী কর্মী।
শনিবার, ১৯ জুন ২০২১, ১০:১২ পূর্বাহ্ন

ওমান থেকে দেশে ফিরলেন ২৮৯ প্রবাসী কর্মী।

সাংবাদিকঃ কিবতিয়া
  • আজ সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০

ওমানে বসবাসের বৈধ কাগজপত্র না থাকায় দেশটির কারা’গার আছেন বেশ কিছু বাংলাদেশি শ্রমিক। কারা’গার থেকে বিশেষ ক্ষ’মায় মুক্তি দেওয়া ২৮৯ জন প্রবাসী বাংলাদেশি কর্মী দেশে ফিরেছেন। দেশটির সরকার একটি বিশেষ ফ্লাইটে তাদের দেশে পাঠানো ব্যবস্থা করে। এ নিয়ে দেশটি থেকে চার দফায় ১০৪৭ জন প্রবাসী বাংলাদেশিকে দেশে ফেরত পাঠানো হলো।

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় ২৮৯ জন প্রবাসী বাংলাদেশিকে নিয়ে ওমান এয়ারের একটি বিশেষ ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ উল আহসান এ তথ্য নিশ্চিত করেন।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কর্মর’ত স্বাস্থ্য অধিদ’প্তরের সহকারী পরিচালক ডা. শাহরিয়ার সাজ্জাদ কালের কণ্ঠকে বলেন, ‘এদের বেশির ভাগই ভিসার মেয়াদ শেষে অবৈ’ধভাবে বসবাসের দায়ে দেশটির শ্রম আ’দালতের হাতে আট’ক হয়েছিল। তাদের মুক্তি দেওয়ায় তাঁরা দেশে ফিরেছে। তাঁদের সবার কভিড-১৯ নেই মর’্মে সনদ থাকায় হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

আমর’া তাদের স্বাস্থ্য পরীক্ষা করে কারোর মধ্যে কোনো লক্ষণ পায়নি। তাই বাড়ি গিয়ে তাদের কিভাবে ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকতে হবে সে বি’ষয়ে কাউন্সেলিং করে দিয়েছি।’

এদিকে ওমানে মানবসম্পদ মন্ত্রণালয়ের প্রকাশিত তথ্য অনুযায়ী, মাস্কাটসহ ওমানের বিভিন্ন এলাকা থেকে অবৈ’ধ শ্রমিকদের গ্রে’’প্তার করা হয়। গ্রে’’প্তার অ’ভিযানে ফ্রি ভিসার (ফ্রিল্যান্স কাজ), স্পন্সরদের থেকে পালিয়ে কাজ করার অ’পরাধ এবং যথাযথ বৈধ কাগজপত্র না দেখাতে পারায় অসংখ্য প্রবাসী শ্রমিককে গ্রে’’প্তার করা হয়।

প্রস’ঙ্গত, মর’ুর দেশ ওমানে বর্তমানে ৮ লাখ বাংলাদেশি আছেন। কাজের সন্ধানে প্রতিনিয়ত বাংলাদেশ থেকে আরো বহু শ্রমিক প্রবেশ করছেন। এদের মধ্যে বড় একটি অংশ দালালের মাধ্যমে ফ্রি ভিসা নিয়ে এদেশে আসছেন।

নিউজটি শেয়ার করুন...

এ জাতীয় আরো খবর...
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত প্রবাসীনিউজটিভি.কম
Develper By ProbashiNewsTV
error: চুরি করা নিষেধ । 😏